বাকেরগঞ্জে বেইলি ব্রীজ ঝুকিপূর্ণ ,দুর্ঘটনার আশঙ্কা

বাকেরগঞ্জে বেইলি ব্রীজ ঝুকিপূর্ণ ,দুর্ঘটনার আশঙ্কা

বাকেরগঞ্জে বেইলি ব্রীজ ঝুকিপূর্ণ ,দুর্ঘটনার আশঙ্কা

📅23 February 2019, 22:08

স্বদেশসময় ডটকম বরিশাল প্রতিনিধি মাইদুল ইসলাম মামুনঃ
বরিশাল-পটুয়াখালী মহাসড়কে বাকেরগঞ্জ পৌর বাসস্টান্ডের উপর বেইলি ব্রিজটি দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে ঝুকিপূর্ণ। ব্রিজটির একাংশের ষ্টীলের প্লেট প্রায় এক ফুট নিচু হয়েগেছে। যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনাসহ প্রাণনাশের আশঙ্কা।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার পৌরসভার প্রান কেন্দ্র, বাসস্টান্ড ষ্টীল ব্রিজ নামে পরিচিত বেইলি ব্রিজটি দীর্ঘদিন সংস্কারের অভাবে ঝুকিপূর্ণ হয়ে আছে। এই ব্রিজে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ঝুকি নিয়ে চলাচল করছে। এর আগেও ব্রিজটিতে যানবাহন চলাচলের অযোগ্য হয়। পরে কর্তৃপক্ষ জোড়াতালি দিয়ে কোনমতে যান চলাচল স্বাভাবিক করে। কিন্তু পূনরায় বেইলি ব্রিজটির একাংশের স্টীলের প্লেট প্রায় এক ফুট নিচু হয়ে গেছে। বর্তমানে বেইলি ব্রিজে ভারী যান ঝুকি নিয়ে চলাচল করছে। এতে ব্রিজের দুপাশে প্রায়ই দীর্ঘ যানজট লেগে থাকে।

গাড়ী চালক রফিক জানান, এই ব্রিজ দিয়ে দৈনিক যাতায়াত করি। ব্রিজটি অনেক পুরাতন। ব্রিজের ষ্টীলের প্লেট ভাঙ্গা ও জোড়াতালি দেওয়া। ব্রিজের উপরে গাড়ী নিয়ে উঠলেই মনে হয় ভেঙ্গে নিচে পড়ে যাব। ভয়ে থাকি আমার গাড়ীতে স্কুল, কলেজের ছাত্র/ছাত্রী-সহ অনেক যাত্রী প্রতিদিন যাতায়াত করে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের সেকশন অফিসার জানান, ব্রিজটি সরেজমিনে গিয়ে দেখেছি। এ ব্যপারে উর্ধতন কর্তৃপক্ষকে জনানো হয়েছে, সংস্কার করা হবে।

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment