নান্দনিক শিল্প মানুষকে অপার আনন্দ দেয় । – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এম.পি

নান্দনিক শিল্প মানুষকে অপার আনন্দ দেয় । – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এম.পি

নান্দনিক শিল্প মানুষকে অপার আনন্দ দেয় । – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এম.পি

📅03 February 2019, 08:48

স্বদেশসময় ডটকমঃ
ঢাকা: ২ ফেব্রুয়ারি ২০১৯ খ্রি.;
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এম.পি বলেছেন, শিল্পের সৌন্দর্য যে এতো বিচিত্র এবং নান্দনিকভাবে উপস্থাপন করা যায় তা না দেখলে উপলব্ধি করা যেত না। শিল্প সবসময়ই মানুষকে আকৃষ্ট করে এবং আনন্দ দেয় ।

মন্ত্রী ২ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় জাতীয় জাদুঘর, শাহবাগ, ঢাকার কবি বেগম সুফিয়া কামাল মিলনায়তনে মাইজভান্ডারি ক্যালিগ্রাফিক ফাউন্ডেশন আয়োজিত ১০ম জাতীয় ক্যালিগ্রাফি প্রতিযোগিতা ও প্রদর্শনীর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।
মন্ত্রী এ ধরনের ব্যতিক্রমী আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান । তিনি বলেন, এ ধরনের কর্মসূচি মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাবে । শিল্প সাহিত্যকর্মে ব্যস্ত থাকলে বর্তমান প্রজন্ম অপরাধে জড়িত হতে পারবে না ।

ফাউন্ডেশনের সভাপতি শাহসূফী সৈয়দ সাইফুদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশিষ্ট ইসলামিক ক্যালিগ্রাফার চীনা নাগরিক কোয়াং জিয়াং মি উপস্থিত ছিলেন ।
ক্যালিগ্রাফিসহ বিভিন্ন শিল্পকর্মে অবদান রাখায় শিল্পী মুর্তাজা বশির, শিল্পী ড. আব্দুস সাত্তার , শিল্পী ড. সবীহ উল আলম, শিল্পী সাইফুল ইসলাম, শিল্পী আরিফুর রহমান, শিল্পী ফেরদৌস আরা বেগমকে ফাউন্ডেশনের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয় ।

উল্লেখ্য, ১০দিনব্যাপী চলমান ক্যালিগ্রাফি প্রদর্শনীতে দেশের শতাধিক প্রতিযোগীর দৃষ্টিনন্দন ক্যালিগ্রাফিক শিল্পকর্ম স্থান পেয়েছে । এ প্রদর্শনী ও প্রতিযোগিতায় ১০জনকে পুরস্কার প্রদান করা হয় । আজ বিশেষ প্রতিযোগিতায় আরো ৫জনকে পুরস্কৃত করা হয় ।
১ম, ২য় ও ৩য় পুরস্কার প্রাপ্তদের যথাক্রমে ৫০,৩০ ও ১৫ হাজার টাকা, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয় । বিশেষ পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেককে ৫ হাজার টাকা, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয় ।
অনুষ্ঠান শুরুর পূর্বে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ প্রদর্শনী ঘুরে দেখেন ।

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment