চিকিৎসা আমাদের অন্যতম মৌলিক অধিকারঃ নিরাপদ চিকিৎসা চাই সামাজিক সংগঠনের র‍্যালীতে- যুবরাজ খান

চিকিৎসা আমাদের অন্যতম মৌলিক অধিকারঃ নিরাপদ চিকিৎসা চাই সামাজিক সংগঠনের র‍্যালীতে- যুবরাজ খান

চিকিৎসা আমাদের অন্যতম মৌলিক অধিকারঃ নিরাপদ চিকিৎসা চাই সামাজিক সংগঠনের র‍্যালীতে- যুবরাজ খান

📅16 November 2019, 10:08

স্বদেশসময় ডটকমঃ-
১৫ই নভেম্বর রোজ শুক্রবার সকাল ১০.০০ টায় নিরাপদ চিকিৎসা চাই [নি চি চা] সামাজিক সংগঠনের পক্ষ থেকে সংগঠনের চেয়ারম্যান যুবরাজ খানের নেতৃত্বে এক বিশাল অনুষ্ঠিত হয়ে র‍্যালী ও মানববন্ধন কার্যক্রম অনুষ্ঠিত হয়। উক্ত র‍্যালীতে সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব উম্মে সালমাসহ কেন্দ্রিয় নেতা ও সারা বাংলাদেশের সকল কমিটির নেতা নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।র‍্যালিটি জাতীয় পাবলিক লাইব্রেরী শাহাবাগের সামনে থেকে শুরু করে অবস্থান নেয় জাতীয় শহীদ মিনার। এরপর জাতীয় শহীদ মিনারে অবস্থান নিয়ে আয়োজন করা হয় এক মানববন্ধনের। মানববন্ধনটি সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান যুবরাজ খান এবং পরিচালনা করেন সংগঠনের মহাসচিব উম্মে সালমাসহ। এছাড়া আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা নেত্রী বৃন্দ এবং সমগ্র বাংলাদেশ থেকে আগত বিভিন্ন জেলা উপজেলার সম্মানিত কমিটির সভাপতি /সাধারন সম্পাদক ও অন্যান্য নেতাগন।

সংগঠনের চেয়ারম্যান যুবরাজ খানে বলেন চিকিৎসা আমাদের অন্যতম মৌলিক অধিকার কিন্তু আজ আমাদের দেশের চিকিৎসা সেবার মানের পরিবর্তন না হলে দিনের পর দিন সু-চিকিৎসার অভাবে আমাদের পরিবারের সকল সদস্যদের মারা যেতে হবে তাই চিকিৎসা সেবার মান উন্নয়নের জন্য সকলকে প্রতিবাদ ও আন্দোলন করতে হবে যেন নিজে ও মা ,বাবা,সন্তান নিয়ে বেঁচে থাকতে পারি।

সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব উম্মে সালমা তিনি বলেন রোগে আক্রান্ত হলে যত দ্রুত সম্ভব ভাল হবার জন্য ঔষধ সেবন করে থাকি। কোনো সাধারণ বা জটিল রোগ হলে তা নিরাময়ের জন্য আমরা চিকিৎসক এবং ঔষধ দুটোরই স্বরনাপন্ন হই। তখন টাকা খুব তুচ্ছ হয়ে পরে। সুস্থ্ হওয়ার প্রবনতায় আমরা প্রতারিত হচ্ছি কিনা সেই মূহুর্তে ভাবা সম্ভব হয়ে ওঠে না। তবে ঔষধের প্রতিটি পাতায় মূল্য নির্ধারন থাকলে অসাধু ব্যাবসায়ীরা ইছা করলেই আমাদের কাছ থেকে বেশি মূল্য দাবী করতে পারে না।

অন্যন্যের মধ্যে আরো বক্তব্য রাখেন,মোঃ মহিউদ্দিন মহি সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয়,মোঃ কাবুল মিয়া যুগ্ম সচিব কেন্দ্রীয়, মোঃ রাইসুল ইসলাম লিটন সভাপতি ঢাকা উত্তর,মোঃ জামসেদ আলী খান সভাপতি ঢাকা দক্ষিণ,মোঃ আনোয়ার হোসেন শিপলু সহ-সভাপতি কেন্দ্রীয়, মোঃ মমিনুল ইসলাম স্বাস্থ্য বিষয়ক সম্পাদক কেন্দ্রীয়,সালেহ আকবর সাধারন সম্পাদক ঢাকা দক্ষিণ, আইভি মন্ডল সাধারন সম্পাদক ঢাকা উত্তর,কনক সহ-সভাপতি ঢাকা উত্তর,ডাঃ সহিনা আক্তার সহ-সভাপতি সিলেট, মোঃ আসরাফুজ্জামান মামুন সদস্য কেন্দ্রীয়, সাদিয়া পারভিন মহিলা সম্পাদক কেন্দ্রীয়,মোঃ মিজানুর রহমান কার্যনির্বাহী সদস্য কেন্দ্রীয়, শেখ সেলিম কেরামত সভাপতি গোপালগঞ্জ, মোঃ রুবেল তালুকদার সাধারন সম্পাদক গোপালগঞ্জ, হুমায়ুন কবির সভাপতি পটুয়াখালী।

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment