উপজেলার শেষ ধাপের ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

উপজেলার শেষ ধাপের ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

উপজেলার শেষ ধাপের ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

📅18 June 2019, 23:58

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. আলমগীর জানিয়েছেন, কয়েকটি ঘটনা ছাড়া উপজেলার শেষ ধাপের ভোট সুষ্ঠু হয়েছে।

আজ মঙ্গলবার উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপে ২০ উপজেলার ভোট শেষে নির্বাচন ভবনে নিজের কক্ষে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন তিনি। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট চলে।

ইসি সচিব মো. আলমগীর বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে হয়েছে প্রত্যেকটি কেন্দ্রেই। সামান্য একটু সমস্যা হয়েছিল। কয়েকটি ঘটনা ছাড়া বাকি উপজেলাগুলোতে ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে।

তিনি জানান, কিছু লোকজন দুয়েকটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে। কিন্তু তারা সফল হয়নি। উদাহরণ দিয়ে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার একটি কেন্দ্রে ইভিএম ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছিল, সেটা পারেনি। তাদের গ্রেপ্তার করা হয়েছে। এরপর অল্প কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ স্থগিত ছিল। ইভিএম রি-ইনস্টল করে আবার ভোটগ্রহণ শুরু করা হয়।
আলমগীর বলেন, একটা উপজেলায় কিছু লোকজন জোর করে ভোট দেয়ার চেষ্টা করেছিল। তারা পাঁচটা ব্যালট পেপারে জোর করে ভোট দিয়েছিল। ওই পাঁচটা ভোট বাতিল করে দেয়া হয়েছে। তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, এ ধাপে চারটা উপজেলার সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হয়েছে। ইভিএম কেন্দ্রগুলোর ভোট যদি রাত ৮টার পরে ফল পাই, ফলাফল দ্রুত দেয়ার প্রচেষ্টা চলছে।

পঞ্চম ধাপে ২০টি উপজেলায় ভোট হয়েছে। এতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন চেয়ারম্যান পদে ৬২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০১, নারী ভাইস চেয়ারম্যান পদে ৭০ জন।

মামলার কারণে মঙ্গলবারের ভোট স্থগিত রয়েছে ফেনীর ছাগলনাইয়ায় চেয়ারম্যান পদে। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এর বাইরে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভোট হওয়া উপজেলাগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলা

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment