আজ বিশ্ব চকলেট দিবস

আজ বিশ্ব চকলেট দিবস

আজ বিশ্ব চকলেট দিবস

📅09 February 2019, 19:56

আজ বিশ্ব চকলেট দিবস। চকলেটের নাম শুনলেই ছোট বড়, ছেলে মেয়ে সকলের জিভেই জল চলে আসে। চকলেট নিয়ে এমন একটি বিশেষ দিন থাকলেও বাড়ির বড়দের কাছে এর জন্য ছোটোদের আবদারের কোন সময়সীমা নেই। শুধু ছোটোরাই নয় বড়দেরও অনেকেই সুযোগ পেলেই মন ভরে চকলেটের স্বাদ নিয়ে থাকেন। আবার অনেকের কাছে চকলেট খাওয়া একরকম অভ্যাসও। অনেক ব্যক্তি তাদের পকেটে বিভিন্ন ধরণের টফি, ক্যান্ডি রাখেন। চলার পথে বা কাজের মধ্যে থাকাকালীন চুষে চুষে তার স্বাদ গ্রহণ করে থাকেন। এদিন অনেকেই ছোট শিশুদের চকলেট উপহার দিয়ে থাকেন। অন্যান্য দিনের তুলনায় দোকানগুলিতে এদিন চকলেটের চাহিদা কিছুটা বেশি ছিল। চকলেট খেতে সকলে পছন্দ করলেও আজকের দিনটি শিশুদের কাছেই সবচেয়ে বেশি আনন্দের। কারণ, চকলেটের আবদারটা শিশুদের চিরন্তন।

সেই কথা চিন্তা করে এই দিনটি স্বরনিয় করে রাখতে স্বদেশমৃত্তিকা ফাউন্ডেশন পরিচালিত স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে চকলেট খাওয়ালেন সুজন মুন্না,
আরো উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান, সাবিনা ইয়াসমিন রিয়া, তানিয়া আক্তার ও জাকিয়া সুলতানা। বাচ্চারা চকলেট খুব পছন্দ করে। তাই অনেক খুশি বাচ্চারা, ধন্যবাদ জানান সুবিধাবঞ্চিত শিশুরা এমন দিনে খুশি করার জন্য।
স্বদেশমৃত্তিকা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন ধন্যবাদ জানান এবং এভাবেই পাশে থাকার আহবান জানান।

রোজ ডে, প্রপোজ ডে’র পর আজ চকোলেট ডে। এরপর আসছে ভ্যালেন্টাইন’স ডে। তার আগে আজকের দিনটি ভ্যালেন্টাইন’স সপ্তাহের অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন বলেও মনে করা হয়। কারণ, এই সময় অনেকেই প্রিয়জনকে গোলাপের পাশাপাশি চকলেট উপহার দিয়ে ভালবাসার সপ্তাহ উদযাপন করে থাকেন। কোন কারণে যদি প্রিয়জনের অভিমান হয়ে থাকে তা ভাঙাতেও চকলেট উপহার দিয়ে তার মানভঞ্জন করার চেষ্টা করা হয়।

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment